NID Online Copy 2022 Bangladesh ভোটার আইডি কার্ড অনলাইন কপি


NID অনলাইন কপি

আপনি যদি তাদের মধ্যে একজন হন যারা এখনও তাদের জাতীয় পরিচয়পত্র পাননি, তবে আপনার জন্য সুখবর রয়েছে। সোমবার, 28 ফেব্রুয়ারির নির্বাচন কমিশন [EC] অনলাইনে জাতীয় পরিচয়পত্র দেওয়ার ঘোষণা দিয়েছে বোর্ড। কোভিড-১৯-এর বর্তমান মহামারীর কারণে, এনআইডির ব্যক্তিগত স্থানান্তর বর্তমানে স্থগিত রয়েছে, তবে ইসি বোর্ড মনে করে যে তারা এনআইডি অনলাইন কপি সরবরাহ করতে পারে। অনলাইনে নতুন ভোটার আইডি কার্ড নিবন্ধন

নির্দিষ্ট গ্রুপের জন্য NID অনলাইন কপি 2022

ইসি বোর্ড আপনাকে আপনার এনআইডির সফট কপি ডাউনলোড করার অনুমতি দেয় এবং আপনি সেই এনআইডি অনলাইন কপিটি বাংলাদেশের সমগ্র এলাকায় যেকোনো অফিসিয়াল কাজে ব্যবহার করতে পারেন। যারা রেজিস্ট্রেশন করেছেন 2 এর মধ্যেnd 2022 সালের মার্চ অবিলম্বে NID কপি পাবেন। এই এনআইডি কপি পরিষেবা নিম্নরূপ কিছু নির্দিষ্ট গ্রুপের জন্য:

  • যারা সদ্য ভোট দেওয়ার জন্য নিবন্ধিত হয়েছেন কিন্তু এখনও NID পাননি তাদের জন্য এই অনলাইন পরিষেবা।
  • যারা তাদের আগের এনআইডি কার্ড হারিয়েছেন তারা নতুন একটি (অনলাইন কপি) তুলতে পারবেন।
  • আপনার যদি এনআইডি ডেটাতে কোনও সংশোধনের প্রয়োজন হয় তবে আপনার স্বাক্ষর আশা করুন।
  • এই NID অনলাইন কপি সার্ভিসের মাধ্যমে নতুন ভোটারদের নিবন্ধন করা যাবে। একজন নতুন ভোটার হতে হলে আপনার সাথে কিছু জিনিস থাকতে হবে। আরও তথ্যের জন্য www.service.nidw.gov.bd দেখুন।

nidw.gov.bd 2022 স্মার্ট কার্ড


এছাড়াও পরীক্ষা করুন…

NID অনলাইন কপি ডাউনলোড করুন

এই এনআইডি অনলাইন কপি পরিষেবা পাওয়ার দুটি উপায় রয়েছে। একটি এসএমএস এর মাধ্যমে, এবং অন্যটি সরকারী অফিসিয়াল ওয়েবসাইট দেখার মাধ্যমে- www.service.nidw.gov.bd. এসএমএসের মাধ্যমে পরিষেবা পেতে, আপনাকে আপনার বার্তা বিকল্পে যেতে হবে এবং NID

টাইপ করতে হবে এবং 105 নম্বরে পাঠাতে হবে।

অনলাইনে পরিষেবা পেতে এখানে লিঙ্ক করা ওয়েবসাইটটিতে যান। আপনি 105 নম্বরে কল করে আরও বিশদ জানতে চাইতে পারেন। আপনি যে পরিষেবাগুলি নিতে চান তা নিবন্ধন করতে বা পেতে, আপনাকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের নাগরিক হতে হবে।

ALSO READ:  SSC Short Syllabus 2023 PDF

আরও পড়ুন: কিভাবে অনলাইনে ভোটার আইডি কার্ড চেক করবেন

এনআইডি অনলাইন কপি ঘোষণার প্রথম দিনে ইতিমধ্যেই ষাট হাজারের বেশি মানুষ নিবন্ধন করেছেন। এটি শুধুমাত্র সংবাদের ব্যাপক বিজ্ঞাপনের জন্যই সম্ভব। এর আগে 22 তারিখেnd মার্চ মাসে, জনগণের নিরাপত্তার কথা বিবেচনা করে, কোভিড-১৯ এর বর্তমান মহামারী বিবেচনা করে ইসি বোর্ড তার সমস্ত এনআইডি পরিষেবা স্থগিত করেছে।

ভোটার আইডি কার্ড অনলাইন কপি

যাদের ভোটার জন্য ছবি তুলেছেন কিন্তু এনআইডিনি, তারা ভোটার পোর্টাল ফরমের স্লিপ নম্বর ব্যবহার করে এনআইডি কার্ডের সামিক (প্রভিশনাল) কপি সংগ্রহ করতে পারেন। অথবা আপনি যদি এনআইডি কার্ড হারিয়ে থাকেন, কিন্তু এনআইডি নম্বরটি যদি উল্লেখ করে থাকে আপনি এই পদ্ধতিতে জাতীয় আইনপত্র ডাউনলোড করার চেষ্টা করতে পারেন। সফল সফল হয়েছে।

(আপনার সামনে যদি আপনার জাতীয় সংসদের কার্ডের নম্বর থেকে থাকে, তাহলে বার্তা ২য় ধাপে যান। আর যদি এনআইডির ছবি দিতে থাকেন তবে আপনি এখনও জাতীয় সংসদ পাননি, তাহলে এই ধাপে যেতে শুরু করুন) ব্রাউজারে ভিডিঅ এখানে যান। এবং ভোটার পোর্টাল ফরমের স্লিপ নম্বর, জন্ম তারিখ ওপচা ক্যাপ সঠিকভাবে পূরণ করে আপনার জাতীয় চিঠির নম্বর সংগ্রহ করুন।

ক্যাপচা একবার সঠিক না হলে মনে রাখুন, সার্ভার বেশি ব্যাস্ত থাকলে রেজিস্ট্রেশন সফল হতে সময় লাগতে পারে।

আরও মোবাইল এসএমএস করেও জাতীয় চিঠিপত্র নম্বর পেতে পারেন। যারা নতুন রেজিস্ট্রেশন করেছেন কিন্তু NID পাননি তারা খুব ভালো NID নম্বর পেতে পারেন। ব্রাদার, মোবাইলের মেসেজ অপশনে গিয়ে nid স্পেস দিয়ে ফরম নম্বর (স্পেস দিয়ে দিন-মাস-বছর) মেসেজটি পাঠান ১০৫ নম্বরে। ফিরতি মেসেজে আপনি জাতীয় চিঠি পাবেন।

মেজ উদাহরণঃ nid 1234567 24-08-1992

এনআইডি হেল্পলাইনঃ রমজানে জাতীয় পার্টি পোর্টাল অনুবিভাগের হেল্পলাইন ১০৫ নম্বর ফোনে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সেবা নেওয়া যাবে।

ALSO READ:  9 best software for making songs with photos on mobile

এনআইডি অনলাইন সার্ভিসেস বিডি

অনলাইনে জাতীয় পরিচয়পত্রের তথ্য সংশোধন। ইসি বোর্ড বিশ্বাস করে এই এনআইডি অনলাইন কপি জনসাধারণের ঝামেলা কমিয়ে ডিজিটাল বাংলাদেশের রূপকল্পে বাংলাদেশকে এক ধাপ এগিয়ে নিয়ে যাবে। পরিশেষে, আমরা বলতে চাই যে কর্তৃপক্ষের এটি আপনাদের সকলের জন্য একটি মহৎ উদ্যোগ।




You May Also Like

About the Author: mrdeluofficial

MD. DELWAR HUSAIN is the founder of this site. He is a Bangladeshi professional blogger , freelancer and BSC 4th year student under National University of Bangladesh . Currently this site’s maximum posts are updated by himself, They are working hard to make this site valuable for all.

Leave a Reply

Your email address will not be published.